আপনার Android ফোনের জন্য নিয়েনিন অসাধারন একটি ট্র্যাকিং ম্যাপ।

আসসালামু য়ালাইকুম

হ্যালো আমার প্রান প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন।
যদি নাও থাকেন তাহলে এই খবর শুনে অবশ্যই ভালো হয়ে যাবেন।

আমাদের সাধের এন্ড্রয়েড ফোনটি যদি কখনো হারিয়ে যায় বা চুরি হয়ে যায় তাহলে সব কিছুই অন্ধকার মনে হয়। আমার বেশ কয়েক বার ফোন  হারিয়েছে/ চুরি হয়েছে। তাই ভাই ফোন হারানোর কষ্ট বুঝি ভাই।  তাই আজ আপনাদের আমি বেশ কার্যকর একটি অ্যাপ দিব। অ্যাপটি চমতকার কাজ করে।

আসুন দেখে নেই অ্যাপটি কিভাবে কাজ করেঃঅ্যাপটি আপনার জিওফেন্স এলাকা মনে রাখে। যদি আপনার ফোনটি জিওফেন্স এলাকার বাইরে চলে যায় তবে আপনার টার্গেট নাম্বারে এস এম এস এর মাধ্যমে ফোন কোন এলাকায় আছে তা আপনাকে যানিয়ে দিবে। দাড়ান ক্লিয়ার করে দেই
ধরুন আমি ঢাকা ফার্মগেট এলাকায় থাকি। এখন আমি করব কি এই অ্যাপটি ওপেন করে জিওফেন্স এলাকা হিসেবে ফার্মগেট এলাকা সিলেক্ট করব। এরপর টার্গেট নাম্বার হিসেবে আমার বন্ধুর নাম্বার দিয়ে দিবে। আর এস এম এস ফ্রিকুয়েন্সি ৩ মিনিটে একটি এস এম এস দিয়ে দিলাম। এরপর সেভ করে ফোন রেখে দিলাম। অ্যাপটি ব্যাকগ্রাউন্ডে চলতে থাকবে। কিছুদিন পর দেখা গেল আমি আমার ফোন খুজে পাচ্ছি না। ফোন চুরি হয়ে গেছে। চোর করল কি আমার ফোন টা নিয়ে সে আমার সিলেক্ট করা জিওফেন্স এলাকা মানে ফার্মগেট এলাকা থেকে বের হয়ে গেল। চোর বের হওয়া মাত্র আমার বন্ধুর ফোনে একটি এস এম এস আসল। এস এম এসে আমার এন্ড্রয়েড কোন এলাকায় আছে তার গুগোল ম্যাপ লিংক সহ চোলে আসল। ব্যাস শুরু করলাম চোরের পিছু। ৩ মিনিট পর পর এস এম এস আসছে আর আমি শিওর হয়ে নিচ্ছি চোর কোথায় যাচ্ছে। 😎  😎

আসুন দেখে নেই অ্যাপটি কিভাবে সেটাপ করবেন
অ্যাাপটি ওপেন করে আপনি জিওফেন্স এলাকা সিলেক্ট করবেন। এরপর বাম পাশের স্লাইডার থেকে টারগেট নাম্বার দিবেন। নাম্বার অবশ্যই ইন্টারন্যাশনাল ফরমেটে দিবেন মানে নাম্বারের আগে +৮৮ যোগ করে নিবেন। আর ফ্রিকুয়েন্সিতে আপনার ইচ্ছা মত সময় দিয়ে দিবেন। যদি কোন কারনে আপনার সিলেক্ট করা এলাকার বাইরে যান তবে   অনাকাংখিত এস এম এস বন্ধ রাখতে জিওফেন্স ডিজেবল করে দিতে পারেন। ট্রাকিং অফ করতে অ্যাপ আনইস্টল করলেই হবে।


অ্যাপটির কিছু ব্যবহারঃ
১। এন্ড্রয়েড ট্রাক করা
২। গাড়ি ট্রাক করা
৩। আপনার ছেলে মেয়ে কোথায় যাচ্ছে তা ট্রাক করা।
৪। এছাড়া বিভিন্ন প্রকার প্রোয়োজনীয় বস্তুও ট্রাক করার  ক্ষেত্রে এই অ্যাপ ব্যবহার করা যাবে
অ্যাপটি সত্যই অনেক কার্যকারী। প্রোবলেম হলে টিউমেন্ট কইরেন।
গুগোল প্লে লিংকঃ  Direct Download Link

আমার টিউনে আপনাদের উপকার হবে কিনা জানিনা। কিন্তু ক্ষতি যে হবেনা এটা আমি ১০০% শিওর।

আশা করি আপনাদের ভালো লেগেছে।

সবাইকে ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

You are welcome to share your ideas with us in comments !

নবীনতর পূর্বতন