Windows 8 ইন্টারনেট ছারাই “.NET Framework” ইন্সটল করুন……১০০% Working

আসসালামু য়ালাইকুম

হ্যালো আমার প্রান প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন।
যদি নাও থাকেন তাহলে এই খবর শুনে অবশ্যই ভালো হয়ে যাবেন।

আজকে আপনাদের যেটা শেখাবো তা হল আপনারা যারা উইন্ডোজ ৮ ব্যাবহার করেন তারা হয়তবা .Net fremwork নিয়ে অবশ্যই চিন্তিত। আজকে আমার টিউন এই .net Fremwork এর অপরেই।

যাই হোক এবার কাজের কথায় আশা যাক আমরা যারা নতুন  "Windows 8"  ব্যাবহার  করছি তাদের জন্য ".NET Framework"  একটি বিরক্তিকর বিষয়

আপনাকে এই বিরক্তিকর অবস্তা হতে মুক্তি দিতে আমার পোস্ট
প্রথমেই আপনাকে যা করতে হবে -----

1.  একটি "Windows 8" এর Disk আপনার পিছি তে প্রবেস করান
2. এবার আপনার কম্পিউটার এর বাম পাশের নিচের কর্নারে নিয়ে গিয়ে Right ক্লিক করুনঃ



3.Command Prompt (Admin) এ ক্লিক করলে এমন একটা "window" আসবে



4. এবার এটি লিখুন " 
dism.exe /online /enable-feature /featurename:NetFX3 /Source:H:\sources\sxs /LimitAccess "    এবং এন্টার চাপুন

কিছুক্ষণ  সময় নেবে ব্যাস আপনার কাজ শেষ
এবার আপনি যে কোন সফটওয়্যার ইন্সটল করতে পারবেন (যে গুলো ".NET Framework চায় )

আশা করি কোন সমসসা হবে না যদি সমস্যা হয় তাহলে আমি আছি তো।

আমার টিউনে আপনাদের উপকার হবে কিনা জানিনা। কিন্তু ক্ষতি যে হবেনা এটা আমি ১০০% শিওর।

আশা করি আপনাদের ভালো লেগেছে।


সবাইকে ধন্যবাদ

একটি মন্তব্য পোস্ট করুন

You are welcome to share your ideas with us in comments !

নবীনতর পূর্বতন