Best Light-weight Web Browser for all Windows PC & Laptop

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন।
এখন চলুন শুরু করা যাক আজকের টপিকঃ সব থেকে কম Ram ব্যবহার করে এমন একটি Web Browser কোনটি ? Which is the best light-weight web browser for PC or Laptop ? আসুন দেখি এর উত্তরঃ

Best Light Weight Web Browser for all Windows PC & Laptop techmyline
Web Browser বলতে আমরা অনেকেই বুঝি Google Chrome, Mozilla Firefox, UC Browser, Opera Mini etc. কিন্তু এর বাহিরেও যে অনেক Web Browser আছে তা আমরা অনেকেই হয়তো জানি না। অথবা খুজে দেখার হয়তো কোন প্রয়োজনই কখন আমাদের পরে নাই।

এখন যদি আমি আপনাদের বলি আপনি যে সব Browser ব্যবহার করছেন তা আপনার কম্পিউটারের প্রায় ৪০% Ram ব্যবহার করছে। এবং আপনাদের কম্পিউটারের গতি কমিয়ে দিচ্ছে ! - অনেকেই হয়তো মানবেন আবার অনেকেই এই ব্যাপারটা কখন ভাবেন নাই। কিন্তু এটাই সত্যি।

আপনার কম্পিউটারের যদি Ram কম হয়ে থাকে তাহলে আপনি অনেক সময় এর মুখোমুখি হয়েছেন যে আপনার কাজের সময় আপনার কম্পিউটার Hang হয়ে গেছে এবং কাজ করছে না। আসলে Google Chrome, Mozilla Firefox, UC Browser, Opera Mini এগুলো Browser বেসি Feature add করতে গিয়ে এমন পর্যায়ে নিয়ে গেছে যে এখন এগুলো Browser চালাতে গেলে বেশি পরিমানে Ram এর প্রয়োজন হয়।

আমাদের একটি Browser থেকে সব থেকে বেশি কোন জিনিশ গুলো প্রয়োজন ?
  • Fast Browsing
  • Privacy or Protection
  • Ad blocking system
  • High Speed Download & Upload
  • Mouse gesture support
  • Customizable
  • Account & Bookmark sync etc.
আমার মনে হয় না এর থেকে বেশি আর কিছু আমাদের প্রয়োজন হয়।
এখন আমি যদি আপনাদের এই সব কিছু এবং এর সাথে আরো Extra Feature সহ একটি Browser দেই যেটা সব Browser এর থেকে Ram ও কম ব্যবহার করবে তাহলে আপনাদের কেমন লাগবে ?
অবশ্যই ভালো লাগবে। তাহলে আসুন নিচে Browser সম্পর্কে আলোচনা করা হল।


Slimjet Browser



এই Browser টি Personal ভাবে আমি ব্যাবহার করি। আর কেন ব্যাবহার করি এটা আপনাদের নিচে Screenshot দিয়েই বুঝিয়ে দিচ্ছি। এটা হল আমার PC এর Task Manager Screenshot:
Best Light Weight Web Browser for all Windows PC & Laptop techmyline

এখানে দেখুন Slimjet Browser যেখানে শুধু 48mb ram ব্যবহার করছে সেখানে অন্য সব Browser কত বেশি Ram Use করছে। আর এখানে সব Browser এই কোন Tab ছিলনা। বেশি Tab ব্যাবহার করলে বেশি Ram Use হয় তা আমরা সবাই জানি। কিন্তু Slimjet Browser টি Highest  400mb ram পর্যন্ত ব্যবহার করে দেখেছি।

আর এই Browser টি কোন ভাবেই অন্য সব Browser থেকে কম নয়ঃ 
Best Light Weight Web Browser for all Windows PC & Laptop techmyline

এই Browser এ Unique সব Feature আছে যেমন YouTube থেকে সরাসরি ভিডিও Download করার জন্য Button দেয়া আছে।

Best Light Weight Web Browser for all Windows PC & Laptop techmyline

আরো অনেক সব Feature আছে জেগুলো আপনি Slimjet এর Website এ গেলেই দেখতে পারবেন। আর সব থেকে Important কথা হল এই Browser টি অন্য সব Browser থেকে অনেক Fast & Smooth যা আপনার PC অথবা Laptop এ কম Ram ব্যাবহারেই হয়ে যাবে এবং আপনি ব্যবহার করলে নিজেই এটা বুঝতে পারবেন।

আশা করি আমার এই পোস্ট টি আপনাদের উপকারে আসবে।

বিঃদ্রঃ আপনাদের কেমন পোস্ট প্রয়োজন তা আমাদের কমেন্টে জানাতে পারেন। অথবা এই পোস্ট আপনাদের কেমন লেগেছে তাও আমাদের জানাতে পারেন। আপনাদের একটি কমেন্ট আমাদের অনেক উৎসাহিত করে আগামীর পথে। [আপনাদের মতামতের অপেক্ষায়]

আমাদের পোস্ট টি আপনাদের উপকার হবে কিনা জানিনা। কিন্তু ক্ষতি যে হবে না তা তে আমি ১০০% সিউর।

সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

মন্তব্যসমূহ

You are welcome to share your ideas with us in comments !

Archive

যোগাযোগ ফর্ম

প্রেরণ