TOP 5 Dictionary App for Android Smart-Phone

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন।
এখন চলুন শুরু করা যাক আজকের টপিকঃ সব থেকে ভালো ৫ টি আন্ড্রইড ডিকশনারি অ্যাপ নিয়ে। TOP 5 Dictionary App for Android Smart-Phone
TOP 5 Dictionary App for Android Smart-Phone techmyline

Dictionary কতো একটি প্রয়োজন বই যা আমাদের মাঝে যারা Student আছি তারাই ভালো বুঝতে পারি। এখন Technology এর কারনে আমরা Dictionary নামেই এই বড় বইটিকে ফোনেই ব্যাবহার করতে পারি। কিন্তু এখানে একটি সমস্যা আছে !

আমরা যখন Google Play Story এ Dictionary লিখে Search করি তখন আমাদের সামনে হাজারও Dictionary আসে। এর মাঝে কোনটি ভালো ! কোনটি আমাদের কাজে আসবে ! আর কোনটি আমাদের প্রয়োজন ! বুঝতে পারা একটু কষ্টের হয়ে যায়। তাই এই পোষ্টে আপনাদের জন্য বাছাই করে TOP 5 Dictionary App দেয়া হল যা আপনাদের কাজে আসবে।

১। Oxford Advanced Learner's Dictionary


প্রথম এই Dictionary টি ঐ সব Student দের জন্য যারা English এর পোকা অর্থাৎ যারা English Medium অথবা English Honors এ পড়া-লেখা করছেন। এই Dictionary তে আপনি এমন সব Word, Picture's Example, পাবেন যা আপনার English এর যেকোনো Word বুঝতে এবং মনে রাখতে অনেক সাহায্য করবে। এক কোথায় বলতে পারেন এটি Oxford Dictionary এর Digital version। আপনি এটি সহজেই উপরে দেয়া লিঙ্ক থেকে Download করে নিতে পারেন।

২। Advance Bangla Dictionary


দ্বিতীয় এই Dictionary টি Personal ভাবে আমার খুবি প্রিয়। কারন, এই Dictionary টি এক কোথায় অসাধারন। এর মাঝে আপনি English এর A to Z যেকোনো Word এর বাংলা অর্থ পেয়ে যাবেন। যে Student English এ একটু কম পারেন তারা এই Dictionary টি সব সময় ফোনে Install রাখতে পারেন। এতে আপনি যেকোনো Word এর অর্থ সহ তার উচ্চারণটিও Audio তে শুনতে পারবেন। আপনি এটি সহজেই উপরে দেয়া লিঙ্ক থেকে Download করে নিতে পারেন।

৩। English Bangla Dictionary


তৃতীয় এই Dictionary টি অনেকের ফোনে হয়তো install আছে এবং আপনারা এই Dictionary টির ব্যাবহার সম্পর্কেও জানেন। এটি একটি B2E এবং E2B Dictionary। এই Dictionary টি Advance Level এর না হলেও এটি অনেক প্রয়োজনীয় একটি Dictionary। এর কারন এটি সহজেই যেকোনো Word এর অর্থ বুঝতে আপনাকে Instant Solution দিতে পারবে। আর এর সব থেকে বড় যে সুবিধা তা হল এটি বাংলা থেকে ইংরেজি অথবা ইংরেজি থেকে বাংলা এক ক্লিকেই হয়ে যায়। আপনি এটি সহজেই উপরে দেয়া লিঙ্ক থেকে Download করে নিতে পারেন।

৪। Accessible Dictionary | অভিগম্য অভিধান


চতুর্থ এই Dictionary টি লিস্টে থাকা তৃতীয় Dictionary এর মতই কিন্তু এই Dictionary টি লিস্টে দেয়ার কারন হল এখানে আপনি E2B, B2E সহ E2E এবং B2B Word এর অর্থও পেয়ে যাবেন এবং এই Dictionary টি বাংলাদেশ সরকার থেকে অনুমদিত একটি Dictionary। আপনি এটি সহজেই উপরে দেয়া লিঙ্ক থেকে Download করে নিতে পারেন।

৫। Google Translate


পঞ্চম এই App টি কে সরাসরি Dictionary বলা ঠিক হবে না কিন্তু এটি Dictionary এর থেকে কম না। আপনি যেকোনো ভাষা যেকোনো Word কে বুঝে নিতে পারবেন Google এর এই Translator ব্যাবহার করে। আর অনেকেই এর ব্যাবহার জানেন। তাই বেশি বিস্তারিততে গেলাম না। আপনি এটি সহজেই উপরে দেয়া লিঙ্ক থেকে Download করে নিতে পারেন।

আশা করি আমার এই পোস্ট টি আপনাদের উপকারে আসবে।

বিঃদ্রঃ উপরের ৫ টি Dictionary ছাড়াও আপনাদের পছন্দের কোন Dictionary App থাকলে অবশ্যই তা নিচে কমেন্টে জানাতে ভুলবেন না। এবং আপনাদের কেমন পোস্ট প্রয়োজন তা আমাদের কমেন্টে জানাতে পারেন। অথবা এই পোস্ট আপনাদের কেমন লেগেছে তাও আমাদের জানাতে পারেন। আপনাদের একটি কমেন্ট আমাদের অনেক উৎসাহিত করে আগামীর পথে।
[আপনাদের মতামতের অপেক্ষায়]

আমাদের পোস্ট টি আপনাদের উপকার হবে কিনা জানিনা। কিন্তু ক্ষতি যে হবে না তা তে আমি ১০০% সিউর।

সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

মন্তব্যসমূহ

  1. I searched for such information on various websites, but I never found such information. I searched for different types of website, blog, I searched for different types of online friendship or free online friendship site, but I never found any such information. Thank you very much for providing this information .I have shear your subject at my Facebook group and there respond is too good.

    উত্তরমুছুন
  2. Hello. your post is amazing.
    Great Thanks for sharing. It was very well authored and easy to understand.
    I have a information about fake ID card. Idsbuddy is 𝐛𝐞𝐬𝐭 𝐟𝐚𝐤𝐞 𝐢𝐝 𝐦𝐚𝐤𝐞𝐫 𝐰𝐞𝐛𝐬𝐢𝐭𝐞𝐬. You can learn more information about fake id card from this website.
    you can check best fake id websites

    উত্তরমুছুন
You are welcome to share your ideas with us in comments !

Archive

যোগাযোগ ফর্ম

প্রেরণ